বিজয়ের দিনে বিজয়ী সাজ

প্রকাশঃ ডিসেম্বর ১০, ২০১৫ সময়ঃ ৪:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২০ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

fashion_১৯৭১ সালের পর থেকে প্রতিবছরের মতো এবারও দৃপ্ত পায়ে লাল-সবুজের আবির ছড়িয়ে বিজয় দিবসের ঘন্টা আমাদের দারে রোজই একটু একটু করে কড়া নাড়ছে। ভোরের কুয়াশাকে উপেক্ষা করে প্রতিদিন লাল সূর্যটা উকি দিচ্ছে বাঙ্গালির অন্তরে। আর বিজয় দিবসের দিন যেন সেই আবিরের ছোঁয়া পোশাকে প্রজ্জলিত হয় তাই এখন থেকেই ফ্যাশনহাউজগুলোতে লাল-সবুজের সন্ধানে ভিড় করছে সব বয়সী বিঙ্গালি। আর এই ভিড় দেখলেই বোঝা যায় পোশাক মনের অজান্তেই ভালোবাসার বার্তা বহণ করে।  পোশাকের লাবিজয় সাজল সবুজ রং তাদের মনের রং কেও রাঙ্গিয়ে দেয়। তবে এই কাতারে শিশু আর তরুন-তরুনির সংখ্যাই বেশি।

নারীদের পোশাক: যেহেতু মোটামুটি শীত পড়তে শুরু করেছে তাই বিজয়ের দিন লম্বা হাতার ব্লাউজের সাথে মেয়েরা লাল সবুজ শাড়ি পরতে পারেন,  শাড়ির সাথে মিলিয়ে পড়তে পারেন  শাল। লাল সবুজ শাড়ি পড়তে না চাইলেও এক রঙা শাড়ির সাথে লাল সবুজের সংমিশ্রণে ব্লাউজ পড়তে পারেন। এক্ষেত্রে সাদা অথবা ঘিয়া রং এর শাড়ির সাথে মানানসই লাল বা সবুজ ব্লাউজের হাতায় লেস বসানো হলে দেখতে আরও সুন্দর লাগবে।শাড়ি হতে পারে মসলিন সিরংল্ক,টাঙ্গাইল,তাঁত,জামদানি,মসলিন কটন প্রভৃতি।

যারা শাড়িতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না তারা সালোয়ার কামিজ অথবা লম্বা কুর্তা পরতে পারেন। এক্ষেত্রেও উঁচু গলা ও লম্বা হাতা মানানসই হবে। পোশাকে লাল সবুজ রাখতে না চাইলে রাখুন ওড়না, স্কার্ফ, শাল, ও গহনা-সাজে। যারা এত ঝামেলায় যেতে চান না তারা জিন্স পান্টের সাথে লাল সবুজ টি-শার্ট পড়তে পারেন।

পুরুষের পোশাক: ছেলেরা বিজয় দিবসের দিন সঙ্গিনীর শাড়ির সাথে মিলিয়ে  পাঞ্জাবী পড়তে পারেন। তার জন্য মোটা খাদি কাপড়ের পাঞ্জাবী বেছে নিতে পারেন। লাল সবুজের সংমিশ্রনের পাঞ্জাবী কিনে নিতে পারবেন বিভিন্ন ফ্যাশন হাউজ থেকে। এই মিশ্রিত রং এর  পাঞ্জাবী সংগ্রহে না থাকলে শুধু লাল কিংবা শুধু সবুজও পরে নিতে পারেন। কিংবা সাধারণ রঙের পোশাকের সাথে ব্যবহার করুন লাল-সবুজ শাল।সাজ

এছাড়া বেছে নিতে পারেন টি-শার্ট। বিজয় দিবস সম্পর্কিত বিভিন্ন ডিজাইনের টি-শার্ট পাওয়া যায় শাহবাগের আজিজ সুপার মার্কেটের দেশীয় ফ্যাশন হাউজগুলোতে।

শিশুর পোশাক: বিজয় দিবসে বড়রা লাল সবুজ পোশাকে নিজেদের সাজাবেন।আর আপনার ছোট সোনামনিকে কি পরাবেন ভেবেছেন?এবার শিশুদের ফ্যাশনে আধিক্য পাচ্ছে লালের বাহার।লালের সাথে অল্প সবুজের মিশ্রণে সাজিয়ে তুলুন সন্তানকে।

ছেলে শিশুর জন্য পাঞ্জাবী অথবা টি-শার্ট আর মেয়ে শিশুকে লাল শাড়ি পড়াতে পারেন।বিজয় দিবসের দিন রং তুলি দিয়ে পতাকা এঁকে নিতে পারেন শিশুর গালে।

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G